৫০০ কোটির মাইলফলক ছাড়িয়েছে ফেসবুক ইনস্টল

৫০০ কোটির মাইলফলক ছাড়িয়েছে ফেসবুক ইনস্টল
Posted by Sayeem
Your Ads Here


বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিকযোগাযোগমাধ্যম ফেসবুক। যত দিনযাচ্ছে, ফেসবুকের জনপ্রিয়তা ততইবাড়ছে। তুমুল জনপ্রিয়তার কারণে এরইমধ্যে ফেসবুকের অ্যান্ড্রয়েড অ্যাপটিবিশ্বব্যাপী ৫০০ কোটি বারের বেশিইনস্টল করা হয়েছে। নন-গুগলক্যাটাগরির অ্যাপগুলোর মধ্যে ফেসবুকইপ্রথম ৫০০ কোটি বারের বেশি ইনস্টলেরমাইলফলক ছুঁয়েছে। খবর রয়টার্স।

এর আগে অ্যান্ড্রয়েড অ্যাপের মধ্যেইউটিউব, গুগল ক্রোম, জিমেইল, গুগলহ্যাংআউটস, গুগল সার্চ, গুগল ম্যাপসহকয়েকটি অ্যাপ্লিকেশন ৫০০ কোটিবারের বেশি ইনস্টলের মাইলফলকছুঁয়েছে। তবে এগুলো সবই গুগলেরসেবা। বেশির ভাগ স্মার্টফোনে এসবঅ্যাপ আগে থেকেই ইনস্টল করা থাকে।

অন্যদিকে স্যামসাং ও এলজি ছাড়াবেশির ভাগ স্মার্টফোনে ফেসবুক অ্যাপপ্রি-ইনস্টল করা থাকে না।ব্যবহারকারীরা স্মার্টফোন কেনার পরফেসবুক অ্যাপ ইনস্টল করে নেন। এসুবিধা কাজে লাগিয়ে নন-গুগলক্যাটাগরির অ্যাপ হিসেবে ফেসবুক ৫০০কোটি বারের বেশি ইনস্টলেরমাইলফলক ছুঁয়েছে। পাঁচ বছর আগেফেসবুকের অ্যান্ড্রয়েড অ্যাপ ১০০ কোটিইনস্টলের মাইলফলক স্পর্শ করেছিল।

টেক বিশেষজ্ঞরা মনে করছেন, সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবেফেসবুকের কোনো বিকল্প অ্যাপ জনপ্রিয়করতে সফল হয়নি গুগল। এ কারণেঅ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টলের ক্ষেত্রেরেকর্ড করেছে ফেসবুক অ্যাপ। সম্প্রতিফেসবুকের পক্ষ থেকে অ্যান্ড্রয়েড ওআইওএস প্লাটফর্মে ‘থ্রেডস’ নামেরএকটি অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। নতুনধারণা নিয়ে চালু করা অ্যাপটি ঘনিষ্ঠবন্ধুদের মধ্যে যোগাযোগের সুবিধা দেবে।


উল্লেখ্য, গত বছর বিশ্বব্যাপী ফেসবুকব্যবহারকারী প্রায় ৯ শতাংশ বেড়েছে।বিশেষত ইন্দোনেশিয়া, ফিলিপাইন ওভারতে ফেসবুক দ্রুত জনপ্রিয়তা অর্জনকরেছে। এর মধ্য দিয়ে ৫০০ কোটিবারের বেশি ইনস্টলের মাইলফলক স্পর্শকরা অ্যাপটির জন্য সহজ হয়েছে।অন্যদিকে ফেসবুকের পর ৫০০ কোটিইনস্টলের মাইলফলক স্পর্শেরঅপেক্ষায় রয়েছে অন্য জনপ্রিয়যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ।
Your Ads Here

Your Ads Here

Your Ads Here

Your Ads Here

নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

Related Posts

Your Ads Here

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
Loading comments...