BLOG POST এর জন্য FREE STOCK IMAGES কোথা থেকে পাবেন?

BLOG POST এর জন্য FREE STOCK IMAGES কোথা থেকে পাবেন?
Posted by Sayeem
Your Ads Here

আজকের এই পোস্ট এ আমি ১০ টি free stock images websites এর ব্যাপারে বলব, যেখান থেকে আপনি images free তে download করে নিজের ব্লগে ব্যাবহার করতে পারবেন। সব ব্লগার রা জানে একটি পোস্ট কে আকর্ষিত করার জন্য ছবি অনেক গুরত্বপূর্ণ ভুমিকা পালন করে। যদি আপনি কোন ছবিকে সরাসরি গুগল থেকে download করে আপনার ব্লগে ব্যাবহার করেন তাহলে সেটি copyright কে উলঙ্ঘন করবে, কারণ সেই ছবিটি অন্য কোন ব্লগ বা ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে যার মালিক অন্য কেও। আর যদি আপনি সেই ছবি টিকে আপনার ব্লগে ব্যাবহার করেন তাহলে সেই ছবির মালিক আপনার উপর copyright claim করতে পারে, যার জন্য গুগল আপনার ব্লগ কিংবা ওয়েবসাইট টিকে search engine থেকে remove করে দিতে পারে।

Free Stock Images


এখানে আপনাদের বলে দিই, ব্লগে একটি কোয়ালিটি কনটেন্ট এর সাথে সাথে একটি image add করলে সেটা আপনাকে SEO তে অনেক সাহায্য করবে এবং একটি ছবি প্রায় ১০০০ শব্দের সমান হয়। যার ফলে আপনার ব্লগ পোস্ট টি পড়ার সাথে সাথে দেখতেও অনেক আকর্ষিত লাগে। তো কথা না বাড়িয়ে চলুন জেনে নিই blog এর জন্য free stock images download করার 10 best websites এর ব্যাপারে।

Top 10 Websites Free Stock Images Download করার জন্য। 



১। Pixabay

Pixabay - Free Stock Images

Pixabay সাইট এ আপনি personal ব্যাবহার করার জন্য free stock images পেয়ে যাবেন। এই সাইট এ আপনি আলাদা আলাদা category এর images দেখতে পাবেন যেগুলো আপনি সম্পূর্ণ ফ্রী তে download করে নিজের ব্লগ কিংবা personal কাজের জন্য ব্যাবহার করতে পারেন। এই সাইট এ আপনি সমস্ত ছবি হাই কোয়ালিটি তে পাবেন।


২। Flickr

Flickr - Free Stock Images

Flickr থেকে আপনি ফ্রী image search করে download করতে পারবেন। এই সাইট এ royalty free images এর অনেক বড় database আছে। এই সাইট থেকে আপনি যে কোন ক্যাটেগরি রিলেটেড ছবি download করতে পারেন।  Flickr থেকে আপনি আপনার ব্লগ এর কনটেন্ট রিলেটেড images সার্চ করে download করতে পারবেন। আর সেগুলো কে আপনি personal কাজ কিংবা নিজের ব্লগ এ ব্যাবহার করতে পারেন। এই সাইট থেকে আপনি আলাদা আলাদা সাইজ এর  images পাবেন।


৩। Pexels

Pexels - Free Stock Images

এই সাইট এ ১০ হাজার এর বেশি free stock images available আছে। Pexels সাইট এ সব images category wise দেওয়া আছে যেগুলোর সব images গুলি clean আর high-quality তে আছে। আপনি এখান থেকে ছবি গুলো কে free তে download করে আপনার ব্লগ এ ব্যাবহার করতে পারেন এমনকি commercial use এর জন্য আপনি এই ছবি গুলো কে ব্যাবহার করতে পারেন। এই সাইট এ প্রতি মাসে প্রায় ১৫০০ মতো নতুন ছবি upload করা হয়।


৪। StockSnap

StockSnap - Free Stock Images


StockSnap সাইট থেকে আপনি আপনার ব্লগ এর জন্য free images download করতে পারবেন। এই সাইট থেকে আপনি হাই কোয়ালিটি images এর সাথে HD images ও পেয়ে যাবেন। যদি আপনি এমন কোন images খুঁজছেন যেটা এখন পর্যন্ত কোন blog কিংবা  website এ ব্যাবহার করা হয়নি তাহলে StockSnap আপনার জন্য বেষ্ট সাইট হবে, কারণ এই সাইট থেকে আপনি recent upload করা ছবি কে download করতে পারবেন। আর এই সাইট এ প্রতিদিন ১০০০ এর থেকে বেশি images কে add করা হয়।



৫। FreeRangeStock

FreeRangeStock - Free Stock Images

এটাও one of the best free stock images ওয়েবসাইট যেখান থেকে আপনি personal আর commercial use এর জন্য ছবি ফ্রিতে download করতে পারবেন। এই সাইট থেকে আপনি ফ্রী ছবি download করার জন্য FreeRangeStock সাইট এ আপনি ফ্রী registration করতে পারবেন। এর মানে আপনি এই সাইট এ একটি account create করতে পারবেন। যদি আপনার ফটোগ্রাফি র সখ থাকে তাহলে আপনি এই সাইট এ images upload করতে পারবেন এবং এর Adsense revenue sharing program এর মাধ্যমে আপনি online earning ও করতে পারবেন।


৬। MorgueFile

MorgueFile

MorgueFile ও একটি another best free stock images ওয়েবসাইট। যেখান এ আপনি ক্যাটেগরি দ্বারা images search করে download করতে পারবেন এবং এই ছবি গুলো সব clean আর high-quality তে থাকে। এই সাইট এ আপনি আপনার ব্লগ এর কনটেন্ট রিলেটেড সব ধরণের images পেয়ে যাবেন। যে গুলো আপনি ফ্রী তে download করে আপনার ব্লগ কিংবা ওয়েবসাইট এ ব্যাবহার করতে পারবেন।


৭। FreeDigitalPhotos

FreeDigitalPhotos

যদি আপনি আপনার ব্লগ কিংবা personal কাজ এর জন্য ফ্রী high-quality images খুঁজছেন তাহলে এই সাইট টি আপনার জন্য সব থেকে বেষ্ট হবে। এই সাইট থেকে আপনি free stock images ডাউনলোড করার সাথে সাথে powerpoint, photoshop projects, word সহ আরো অনেক educational projects ডাউনলোড করতে পারবেন। আর সেগুলি কে আপনি আপনার প্রজেক্ট এ ব্যাবহার ও করতে পারবেন। এই সাইট এ greeting cards ও available আছে কিন্তু আপনি সেগুলো কে commercial use এর জন্য ব্যাবহার করতে পারবেন না।


৮। Gratisography

Gratisography

Gratisography ব্লগ এর জন্য free stock images ডাউনলোড করার বেষ্ট ওয়েবসাইট। এই সাইট এ সমস্ত ছবি ক্যাটেগরি হিসেবে আপলোড করা আছে। Gratisography থেকে আপনি আপনার ব্লগ এর জন্য হাই কোয়ালিটি ছবি ডাউনলোড করতে পারবেন। আর কোন credit ছাড়ায় আপনি এই ছবি গুলোকে আপনার ব্লগে ব্যাবহার করতে পারবেন।


৯। Photogen

Photogen


যদি আপনি personal work কিংবা commercial use এর জন্য  free stock images খুঁজছেন তাহলে Photogen ও একটি অনেক ভালো সাইট। এই সাইট এ আপনি অনেক ক্যাটেগরির ছবি দেখতে পাবেন যেমন - culture, business, natural ইত্যাদি। আপনি এই সাইট থেকে আপনার দরকার হিসেবে  images free তে download করতে পারবেন। এই সাইট এ সমস্ত images আপনি high-quality তে পাবেন।


১০। Stock Photos For free

Stock Photos For free

এটাও personal work কিংবা commercial use এর জন্য  free stock images download করার একটি popular সাইট।  এই সাইট এ আপনি ফ্রী  account বানিয়ে images download করতে পারবেন এবং সেই images গুলো কে আপনি আপনার ব্লগে ফ্রী তে ব্যাবহার করতে পারবেন। যদি আপনি চান এই সাইট থেকে যে ছবি গুলো পরে  download করবেন সেই image গুলোকে আপনি mark করে রাখতে পারবেন।
Your Ads Here

Your Ads Here

Your Ads Here

Your Ads Here

নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

Related Posts

Your Ads Here

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
Loading comments...